ঢাকা বৃহষ্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

পেদ্রির একমাত্র গোলে শীর্ষেই থাকলো বার্সা


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩-১-২০২৩ দুপুর ১:২৫

রিয়াল মাদ্রিদের সঙ্গে দুরত্বটা বজায়ই রাখলো বার্সেলোনা। গেটাফের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নেমে পেদ্রির একমাত্র গোলে কষ্টার্জিত জয় পেলো জাভি হার্নান্দেজের শিষ্যরা।

ন্যু ক্যাম্পে ম্যাচের প্রথমার্ধেই জয়সূচক গোলটি করেন পেদ্রি। ৩৫তম মিনিটে রাফিনহার কাছ থেকে ফাঁকায় দাঁড়িয়ে বল পেয়ে যান পেদ্রি। আলতো ছোঁয়ায় বলটি গেটাফের জালে জড়াতে বিন্দুমাত্র ভুল করলেন না তিনি।

এই জয়ে ১৭ ম্যাচ শেষে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো বার্সেলোনা। ১৭ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। গেটাফে রয়েছে প্রায় তলানীতে। ১৭ পয়েন্ট নিয়ে তারা রয়েছে ১৬তম স্থানে। ১৭ এবং ১৮তম স্থানে থাকা সেল্টা ভিগো এবং রিয়াল ভায়াদোয়িদের পয়েন্টও ১৭ করে।

এই ম্যাচে বেশ কিছু পরিবর্তন এনে একাদশ সাজান কোচ জাভি হার্নান্দেজ। নিয়মিত একাদশ থেকে বিশ্রাম দেন রবার্ট লেওয়ানডস্কি, রোনাল্ড আরাউজো, ফ্রাঙ্কি ডি ইয়ংকে। আগামী মঙ্গলবারই কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনাল রয়েছে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। ওই ম্যাচের জন্য দলের সেরা তারকাদের বিশ্রাম দেন তিনি।

পুরো ম্যাচে বলতে গেলে এককভাবেই খেলেছে বার্সা। প্রায় ৭০ ভাগ বল দখলে ছিলো তাদের। কিন্তু এত প্রভাব বিস্তার করে খেললেও গোলের খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা। পুরো ম্যাচে টার্গেটে মাত্র চারটি শট নিতে পেরেছে বার্সা ফুটবলাররা।

প্রথমার্ধে পেদ্রির গোলের আগে একাধিক সুযোগ নষ্ট করেন আনসু ফাতি। যদিও ৩৫তম মিনিটে দারুণ এক আক্রমণ থেকে পেদ্রি গোলটি আদায় করে নিয়ে বার্সার জয় নিশ্চিত করেন।

বেশি গোল না পাওয়ায় অসন্তুষ্ঠ কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘আজ (রোববার) আমরা ভালোভাবে খেলতে পারিনি। ঘরের মাঠে এটা আমাদের সেরা খেলা ছিল না। আমাদের আরও উন্নতি করতে হবে। তবুও আমরা তিনটি পয়েন্ট পেয়েছি। এটা খুব গুরুত্বপূর্ণ।’

এমএসএম / এমএসএম

রোনালদোর আরো একটি রেকর্ড নিজের করে নিলেন মেসি

আর্চারের আগুন বোলিংয়ে জয়খরা কাটালো ইংল্যান্ড

লিগ কাপের ফাইনালে ম্যানইউ

মেসির নেতৃত্বে জয়ের ধারায় পিএসজি, এমবাপের দুঃস্বপ্নের রাত

সব রেকর্ড ভেঙে চেলসিতে আর্জেন্টাইন তারকা

'লিটনের হাত ফাটেনি শুধু ব্যথা রয়েছে'

বরিশালকে হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকল ঢাকা ডমিনের্টস

উইকেট নিয়ে পান্ডিয়ার ক্ষোভের পর বরখাস্ত কিউরেটর

ফুল টাইম হাথুরুসিংহেকে পাচ্ছে বাংলাদেশ

ইউরোপে ফিরবেন রোনালদো?

অনেক কষ্ট আর ফাইনাল হারের পর ঈশ্বর আমার জন্য বিশ্বকাপ রেখে দিয়েছিলেন

শেখ মেহেদীর ব্যাটে চড়ে রংপুরের হ্যাটট্রিক জয়

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার স্মিথ