ঢাকা বৃহষ্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

গণঅভ্যুত্থান নয়, গণআন্দোলনেরও ঢেউ তুলতে পারেনি বিএনপি : কাদের


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪-১-২০২৩ দুপুর ১১:২৮

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণঅভ্যুত্থান নয়, গণআন্দোলনেরও ঢেউ তুলতে পারেনি বিএনপি। তাদের আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। আন্দোলন শুধুমাত্র তাদের নেতাদের মধ্যে সীমিত।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে রাজধানীর বকশীবাজার নবকুমার ইনস্টিটিউটশন ও ডক্টর শহীদুল্লাহ্ কলেজ প্রাঙ্গণে গণঅভ্যুত্থানে শহীদ মতিউর রহমান মল্লিকের বেদিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

সেতুমন্ত্রী বলেন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান ছিল স্বাধীনতার পথে চূড়ান্ত মাইলফলক। বিএনপি ৭ মার্চ, ৭ জুন, ১৪ এপ্রিল, ১০ জানুয়ারি, ২৪ জানুয়ারি মানে না, পালন করে না। 

আ.লীগ সাধারণ সম্পাদক বলেন, একাত্তরে স্বাধীনতার ঘোষণা দেওয়ার একমাত্র বৈধ অধিকার ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, অন্যরা পাঠকমাত্র।

নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী ৩০০ আসনের ইভিএমে নির্বাচন করতে চায়। তবে এ বিষয়ে ইসি যে সিদ্ধান্ত নেবে তা মেনে নেবে আওয়ামী লীগ।

শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, শাজাহান খান, ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দীন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদে মন্নাফী, সংসদ সদস্য হাজী সেলিম, সহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। পরে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে এক আলোচনার সভার আয়োজন করা হয়।

এমএসএম / এমএসএম

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ছয় লেনের হবে : কাদের

দীর্ঘ ১৮ বছর পর মাওনা ইউনিয়ন ছাত্রদলের ওয়ার্ড কমিটি গঠন

আপনাদের সময় শেষ : ড. মোশাররফ

যানজট নিরসনে মেট্রোরেল চট্টগ্রামেও কার্যকর ভূমিকা রাখবে : কাদের

বিএনপি পথ হারিয়ে পদযাত্রা শুরু করেছে : কাদের

পিপীলিকাদের নিয়ে চিন্তা করার সময় নেই : হানিফ

ব্রাহ্মণবাড়িয়াকে মাগুরা নির্বাচনের দাদা বানিয়েছে আওয়ামী লীগ : ফখরুল

দুপুরে যাত্রাবাড়ি থেকে জুরাইন পর্যন্ত বিএনপির পদযাত্রা

পালাব না, ফখরুল সাহেবের বাসায় উঠব : কাদের

সরকার পতন আন্দোলন বেগবান করা হবে : ফখরুল

কাল বিলম্ব না করে পদত্যাগ করুন : পদযাত্রা উদ্বোধনকালে মির্জা ফখরুল

মৃত ইস্যুতে বিএনপির মাঠে নামা অযৌক্তিক : শিক্ষামন্ত্রী

বিএনপির মরণযাত্রা শুরু হয়ে গেছে : কাদের