সবুজবাগ থানা বাসাবো অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে তিতাসের অভিযান

news paper

শাওন হুসাইন

প্রকাশিত: ২০-২-২০২৩ বিকাল ৬:২

44Views

রাজধানীর সবুজবাগ থানা বাসাবো আবাসিক এলাকার বাসা-বাড়িতে অতিরিক্ত গ্যাসের লাইন পুরো অবৈধভাবে লাইন তিতাসের গ্যাস সংযোগ রোধে অভিযান পরিচালনা করেছে তিতাস কর্তৃপক্ষ। সোমবার বার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসান নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। 

অভিযানে বাসাবো মোট বিচ্ছিন্ন ৮ টি । অতিরিক্ত স্থাপনা কারণে বিচ্ছিন্ন ৩টি সম্পন্ অবৈধ বিচ্ছিন্ন ৩ টি অতিরিক্ত বাণিজ্যিক ব্যবহারে ২টি অতিরিক্ত স্টার ৩টি অবৈধ চুলা বিচ্ছিন্ন ৬৬টি আবাসিক বাসা  অভিযান চালিয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্নসহ  সিলগালা করে দেওয়া হয়। পাশাপাশি ২ লক্ষ ১০০০০ হাজার টাকা জরিমানা করা হয় । 

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান,আমরা বাসা বাড়ি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করতে দেখেছি। এজন্য আমরা আইন অনুযায়ী অর্থদণ্ড দিয়েছি। তিনি বলেন, আমরা সবাইকে সচেতন হতে বলব। মানুষের মধ্যে যদি দেশপ্রেম থাকে, তাহলে তারা আর অবৈধভাবে গ্যাস ব্যবহার করবে না, দেশের সম্পদ নষ্ট করবে না।  

তিনি আরো বলেন,কোথাও অবৈধ গ্যাস সংযোগ পাওয়া গেলে জেল- জরিমানা করা হবে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।  গ্রাহকদের কাছে জানতে চাইলে তারা জানান  মোবাইল কোর্ট আমরা দোষী সাব্যস্ত হয়েছি ম্যাজিস্ট্রেট কোর্ট আইন অনুযায়ী আমাদের শাস্তি আমরা মেনে নিয়েছি। কিছু কিছু গ্রাহক মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে কিছু অসাধু তিতাস গ্যাসের কর্মকর্তা কর্মচারী যোগ সজাকে অবৈধ লাইন নিয়েছে মোবাইল কোর্ট ম্যাজিস্ট্রেট জানতে চাইলে নাম জানে না বলে জানান ম্যাজিস্ট্র সতর্ক করে বলে আপনারা কোন অবৈধ পন্থায় কোন মাধ্যম ব্যবহার করলে তার পূর্ণাঙ্গ নাম এবং ঠিকানা দিবেন। প্রচলিত আইন অনুযায়ী তাদেরকে উপর ব্যবস্থা নেওয়া হবে ,নাম বলবেন না শুধু শুধু অপবাদ দিবেন সে ব্যাপারেও আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নিতে দ্বিধা করবো না।
অভিযানে আরও উপস্থিত ছিলেন, মোঃ মনজুরুল আজিজ মোহন ডেপুটি জেনারেল ম্যানেজার মাহফুজুল সিদ্দিক ব্যবস্থাপক ই এস মেঢাবিবি ৩ প্রমুখ।


আরও পড়ুন