রায়গঞ্জে শতভাগ অনলাইন জন্ম নিবন্ধন সনদ বিতরণ

news paper

সাইদুল ইসলাম আবির, রায়গঞ্জ

প্রকাশিত: ২৩-৩-২০২৩ দুপুর ৩:৫৪

32Views

দুঃস্থ্য মহিলাদের স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গৃহীত দুইবছর মেয়াদী চলমান উন্নয়নের অংশ হিসেবে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধামাইনগর ইউনিয়নে দইশত দুই জন দুঃস্থ্য মহিলাদের মাঝে ভিডাব্লিউবি কার্ডের  চাল বিতরণ ও তাদের শতভাগ অনলাইন জন্ম নিবন্ধন সনদ বিতরণ করা হয়েছে। 
 
বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে উপজেলার ধামাইনগর  ইউনিয়ন পরিষদে দুঃস্থ মহিলা উন্নয়ন (ভিডাব্লিউবি) কর্মসূচির আওতায়  উপকার ভোগীদের জন্ম সনদ বিতরণের ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।এ ব্যতিক্রম উদ্যোগ নিয়ে ইউপি সচিব রোজিন পলাশ বলেন,জননেত্রী শেখ হাসিনার শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের অংশ হিসাবে ধামাইনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে পর্যায় ক্রমে সকল পেশা জীবিদের হাতে জন্ম নিবন্ধন পৌছে দেওয়া হচ্ছে। এরই অংশ হিসাবে ইউনিয়নের ভিডাব্লিউবি কর্মসূচির আওতায় ২০২ জনকে আমরা আজ অনলাইন জন্ম নিবন্ধন সনদ বিতরণ করলাম। 
 
ইউপি চেয়ারম্যান রাইসুল হাসান সুমন বলেন,'অনলাইন জন্ম ও মৃত্যু নিবন্ধনের বাহিরে থাকবে না কোন জীবিত অথবা মৃত ব্যক্তি' এই স্লোগানে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনা করতে ব্যতিক্রম উদ্যোগ গ্রহন করেছি। যা পরবর্তীতে সকল পেশাজীবীদের এই আওতায় নিয়ে আসা হচ্ছে। সুবিধাভোগীদের মাঝে চাল ও জন্ম নিবন্ধন সনদ বিতরণের সময় উপস্থিত ছিলেন,ইউনিয়ন পরিষদের সকল সদস্য-সদস্যা ও ইউনিয়নের সকল গ্রাম পুলিশ।

আরও পড়ুন