শেখ হাসিনাকে হত্যার হুমকি, ইবি শাপলা ফোরামের প্রতিবাদ

news paper

মুতাছিম বিল্লাহ রিয়াদ, ইবি

প্রকাশিত: ২৩-৫-২০২৩ দুপুর ৩:৩১

9Views

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম। একইসঙ্গে হুমকি প্রদানকারীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (২৩ মে) সংগঠনটির সভাপতি প্রফেসর ড. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঘটনাটি পূর্বপরিকল্পিত এবং বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করা ও বঙ্গবন্ধু-পরিবারকে ধ্বংস করার উদ্দেশ্যে গভীর ষড়যন্ত্রের অংশ। চিরচেনা একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী এখনো যে খুনের রাজনীতির উপর দাঁড়িয়ে আছে ঘটনাটি তা আবারো প্রমাণ করলো।

বিবৃতিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে তখন উপর্যুক্ত স্বার্থান্বেষী গোষ্ঠী তাদের হত্যার রাজনীতি সফল করতে মরিয়া হয়ে মাঠে নেমেছে। আমরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতাকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবী জানাচ্ছি। এই দাবিতে আগামীকাল বুধবার শাপলা ফোরাম ক্যাম্পাসে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির করবে বলে জানা গেছে।


আরও পড়ুন