অবসর নিয়ে এখনই মাথাব্যথা চান না ধোনি

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৪-৫-২০২৩ দুপুর ৪:১৭

18Views

দশমবারের মতো চেন্নাই সুপার কিংসকে আইপিএলের ফাইনালে তুলেছেন এমএস ধোনি। মঙ্গলবার গুজরাট টাইটান্সকে হারিয়ে ফাইনালে পা রাখার পরই প্রথাগত প্রশ্নের মুখোমুখি হলেন ভারতকে নেতৃত্ব দিয়ে ওয়ানডে, টি-২০ বিশ্বকাপ ও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো ধোনি। 

‘অবসর নিচ্ছেন কবে? আগামী মৌসুমেও খেলবেন?’এই প্রশ্নের খুব সরল উত্তর দিয়েছেন ৪১ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটার মাহি, ‘ডিসেম্বরে একটা মিনি আইপিএল নিলাম আছে। তার মানে সিদ্ধান্ত নেওয়ার জন্য হাতে সময় আছে। অবসরের কথা ভেবে এখন কেন মাথাব্যথা করবো?’ 

হাঁটুর ইনজুরি নিয়ে আইপিএলের পুরো মৌসুম খেললেন ধোনি। কোন ম্যাচ মিস করেননি তিনি। রানিং বিটুইন দ্য উইকেটে ভুগতে হয়েছে তার। ইনজুরির কারণে ব্যাটিং অবদান রাখতে পারেননি। তবে অধিনায়ক ধোনি তো অনন্য। এবারের আসরেও তা দেখিয়েছেন। 

কোয়ালিফায়ারসহ কিছু ম্যাচে বারবার ফিল্ডিং পরিবর্তন করেছেন তিনি। তার নেতৃত্বে খেলা কঠিন বলেও মন্তব্য করেছেন, ‘উইকেট-কন্ডিশন দেখেছেন আপনারা। সেভাবেই সমন্বয় করে ফিল্ডিং সেট করতে হয়েছে। আমি অধিনায়ক হিসেবে বিরক্তিকর হতে পারি। কারণ এক বল পরপর ফিল্ডিং পরিবর্তন করি আমি। ফিল্ডারদের সব সময় আমার দিকে নজর রাখতে হয়। কারণ প্রতি দুই-তিন বল পরেই আমি বলছি, “দুই ফিট ডানে আসুন, দুই ফিট বাঁয়ে যান।” 

ধোনি জানিয়েছেন, ক্রিকেট থেকে অবসর নিলে তিনি চেন্নাই দলের আশপাশে বসে থাকবেন। তিনি চেন্নাইয়েরই থাকবেন, ‘আমি সবসময় চেন্নাইয়ের থাকবো। খেলি কিংবা আশ পাশে কোথাও বসে থাকি। আমি এখনও জানি না। সত্যি বলতে এটা খুব চাপের। আমি চার মাস বাড়ির বাহিরে। ৩১ জানুয়ারি বাড়ি থেকে বেরিয়েছি। ২-৩ মার্চ অনুশীলন শুরু করেছি। এটা অনেক কিছু নিয়ে নেয়। তবে চিন্তা-ভাবনার জন্য আমার হাতে সময় আছে।


আরও পড়ুন