ভর্তিচ্ছুদের সহায়তায় রবি ছাত্রলীগের জয় বাংলা তথ্য সহায়তা কেন্দ্র

news paper

ফায়েজুর রহমান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ২৮-৫-২০২৩ দুপুর ১২:২৫

28Views

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ জিএসটির সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষার রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (রবি) কেন্দ্রের পরীক্ষার্থীদের সহায়তায় পাশে এসে দাঁড়িয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। শিক্ষার্থীদের তথ্য সহায়তা প্রদানে রবি ছাত্রলীগ স্থাপন করেছে জয় বাংলা তথ্য সহায়তা কেন্দ্র।

শনিবার (২৭ মে) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত সি ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও, ভর্তি পরিক্ষার্থীদের আগমন শুরু হয় সকাল থেকে ই। তাই শিক্ষার্থীদের সহায়তার জন্য কেন্দ্রের পার্শ্বেই স্থাপন করেছে তথ্য সহায়তা কেন্দ্র।পরিক্ষার্থীদের কেন্দ্রে যাতায়াত ও বিভিন্ন তথ্য প্রদান করে পাশে ছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এছাড়াও বিগত ২০ মে'র ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের জন্য ছিল জয় বাংলা বাইক সার্ভিস। ছাত্রলীগ কর্মী সোহাগ জানান,দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পরীক্ষার্থীদের সকল সহায়তায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ  সবসময় পাশে ছিল আছে, ভবিষ্যতেও থাকবে।

রবি ছাত্রলীগের আরেকজন কর্মী বিপ্লব জানান,বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী রবি ছাত্রলীগ "জয় বাংলা তথ্য সহায়তা কেন্দ্র"-এর মাধ্যমে পরিক্ষার্থীদের সহায়তা করে যাচ্ছেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে সহযোগিতা করার জন্য  বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন  করি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো: শাহ আজম স্যারকে। 

তিনি আরও বলেন,শিক্ষার্থীদের জাতীয় ও সাংস্কৃতিক উন্নয়নে উৎসাহিত করা, সক্রিয়ভাবে তাতে অবদান রাখাসহ ছাত্রলীগের  বিভিন্ন উন্নয়ন কর্মে অংশ নিয়ে  রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগেকে বেগবান করাই আমাদের লক্ষ্য।প্রসঙ্গত, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের শাখা কার্যক্রম শুরু না হলেও সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে তাদের ইউনিটভুক্ত করেছে।


আরও পড়ুন