অবৈধ গ্যাস সংযোগের অপরাধে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭ জনের কারাদন্ড

news paper

ইমাম হো‌সেন, ঢাকা

প্রকাশিত: ১৩-৯-২০২৩ দুপুর ৪:২৭

160Views

সাভারের আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ নিয়ে চুলা ব্যবহার করার অভিযোগে সাত জনকে সাত দিনের করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

১৩ সেপ্টেম্বর, বুধবার সকালে আশুলিয়ার গাজীপুর সড়কের কাশিমপুর সরুপাইতলি ও বাগবাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করেন সাভারের আশুলিয়া তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

এলাকাবাসী জানায়, কয়েক মাস ধরে ওই সব এলাকায় কিছু প্রতারক ব্যক্তি তিতাসের মূল লাইন থেকে ঝুঁকিপূর্ণ পাইপ দিয়ে লাইন নিয়ে চুলা ব্যবহার করে আসছিল। পরে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সকালে ওই সব এলাকার প্রায় পাঁচ শতাধিক বাসা বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে আশুলিয়া তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

এসময় অবৈধ গ্যাস ব্যবহারের অভিযোগে সাতজন ব্যক্তিকে আটক করে সাত দিন করে কারাদণ্ড প্রদান করেন। গাজীপুর জেলা প্রশাসকের ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সিরাজুম মনিরা কায়ছান। এসময় সেখানে কয়েকশ ঝুঁকিপূর্ণ গ্যাস পাইপ, রাইজার ও চুলা জব্দ করা হয়।

অভিযানে এসময় আশুলিয়া তিতাস অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম, সাভার তিতাস জোনাল অফিসের উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান ও আশুলিয়া তিতাসের উপ-ব্যবস্থাপক মো. আনিসুজ্জামান সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


আরও পড়ুন