সব বিষয় গণমাধ্যমে প্রকাশ করা যায়নাঃ সাকিব

news paper

ওমর ফারুক

প্রকাশিত: ১৫-৯-২০২৩ দুপুর ৪:৮

18Views

এশিয়া কাপে বাংলাদেশের ব্যর্থতা কোথায়, বিশ্বকাপে ভালো করতে ঠিক কোন জায়গায় পিছিয়ে বাংলাদেশ, এমন প্রশ্নে সাকিব জানিয়েছেন. এটা গণমাধ্যমে প্রকাশের বিষয় নয়। টিম ম্যানেজম্যান্ট এটা নিয়ে কাজ করবে।
 
সাকিব আরো বলেন, 'না, এগুলো আসলে মিডিয়ায় বলার মতো না বিষয় না, কোন জায়গা নিয়ে আমি সন্তুষ্ট, কোন জায়গা নিয়ে আমি সন্তষ্ট না। এগুলো আসলে আমাদের টিম ম্যানেজম্যান্টের আলোচনা বিষয়। এবং এখান থেকে সল্যুশন ফাইন্ড আউট করার বিষয়। 
 
এশিয়া কাপে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেনি বাংলাদেশ। অথচ এই টুর্নামেন্ট দিয়ে বিশ্বকাপ প্রস্তুতির বড় মঞ্চ ছিলো টাইগারদের সামনে।  বিশ্বকাপের সেরা কম্বিনেশন পেতে এশিয়া কাপে ক্রিকেটারদের পারফরম্যান্সে বিশেষ নজর ছিলো টিম ম্যানেজমেন্টের। পছন্দের ফরম্যাটে নিজেদের মান অনুযায়ী খেলতে না পারায় হতাশ দেশের ক্রিকেট সমর্থকরাও। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের ভাষ্য, অধিনায়ক কিংবা অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে দায়িত্ব তাঁর একার নয়। বড় মঞ্চে পারফর্ম করতে এগিয়ে আসতে হবে সবার।
 
সুপার ফোরে নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশ আগামীকাল মুখোমুখি হবে ভারতের। কলম্বোতে আজ সংবাদ সম্মেলনে সাকিব বলেন, 'একটা জিনিস হচ্ছে যে সব দায়িত্ব আমার না এখানে সবার সব দায়িত্ব আছে। আমি নিশ্চিত সবাই যার যার জায়গা থেকে কাজ করবে। ব্যক্তিগতভাবে সবাই যদি যার যার জায়গা থেকে কাজ করতে পারে দল হিসেবে তখন আমাদের ভালো করার সম্ভাবনাটা বেশি থাকবে।'
 
এশিয়া কাপে হতাশার সফর গেলেও এখান থেকে শিক্ষা নিয়ে বিশ্বকাপে ঘুরে দাঁড়াবে দল, এমন মত সাকিবের। একই সাথে টাইগার অধিনায়কের বিশ্বাস, বিশ্বকাপে পারফর্ম করতে যা যা করণীয় সে অনুযায়ী কাজ করবে ক্রিকেটাররা।
সব ব্যক্তিগত পারফরম্যান্সগুলো একত্রে করতে পারি আমরা হয়ত তখন ভালো করতে পারব। সবাই চেষ্টা করবে আমি জানি কেউ তার জায়গা থেকে একটুও কম কাজ করবে না যেটাতে সে বিশ্বকাপে ভালো করতে না পারে। আমি আশাবাদী যে আমাদের দল ভালো করবে বিশ্বকাপে।' 

আরও পড়ুন