বিশ্বকাপ দল প্রস্তুত, ঘোষণা আগামীকাল

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৫-৯-২০২৩ দুপুর ১২:২৬

10Views

অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে ভারতের মাটিতে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। আইসিসির এই মেগা ইভেন্টের জন্য দল চূড়ান্তের সবশেষ তারিখ চলতি মাসের ২৭ তারিখ পর্যন্ত। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দশ দলের ৮ দল ইতোমধ্যে নিজেদের বিশ্বকাপ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। বাকি রয়েছে কেবল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা।

তবে জানা গেল আগামীকাল ২৬ সেপ্টেম্বর ঘোষণা হবে বাংলাদেশের বিশ্বকাপ দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু  আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন। জানিয়েছেন আগামীকাল দল দেওয়া হবে, তবে কখন সেটা নিশ্চিত নয়।

যদিও ইতোমধ্যে দল গোছানোর কাজ প্রস্তুত। মূলত মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকারের জন্য অপেক্ষা ছিল বিসিবির। তবে সৌম্য ব্যাট হাতে নিউজিল্যান্ড সিরিজে রান করতে না পারায় দলে জায়গা নিশ্চিত হচ্ছে রিয়াদের। দ্বিতীয় ওয়ানডেতে এই ব্যাটার করেছেন ৪৯ রান। বিশ্বকাপের ১৫ জনের দলে রিয়াদের ফিরে আসা তাই অনেকটাই নিশ্চিত।

বাংলাদেশের ওপেনিংয়ে তামিম ইকবালের ফেরাও নিশ্চিত। তার সঙ্গী হিসেবে ফিরে আসছেন লিটন দাস। এরপর যথাক্রমে আছেন নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিমরা। ধারণা করা হচ্ছে বিশ্বকাপ দলে থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বোলিং অপশনেও থাকছে বৈচিত্র্য। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদেরও বিশ্বকাপ নিশ্চিত। দলের থাকবেন পাঁচ পেসার, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম। স্পিন অলরাউন্ডার হিসেবে দেখা যেতে পারে শেখ মেহেদিকে।

বাংলাদেশ দলের সম্ভাব্য বিশ্বকাপ দল 

তামিম ইকবাল,  লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান।


আরও পড়ুন