ইনজুরিতে প্রস্তুতি ম্যাচে ছিটকে গেলেন সাকিব

news paper

ওমর ফারুক

প্রকাশিত: ২৯-৯-২০২৩ দুপুর ৪:১০

2Views

বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ। ইনজুরির কারণে প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারছেন না সাকিব আল হাসান। চোটের কারণে বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও তাকে নিয়ে শঙ্কা রয়েছে।
 
গোয়াহাটিতে প্রথমদিনের অনুশীলনের সময় ফুটবল খেলতে গিয়ে পায়ে ব্যথা পেয়েছেন তিনি। এর ফলে পা ফুলে গেছে বাংলাদেশ অধিনায়কের। জানা গেছে এই চোটের কারণেই সাকিবকে ছাড়া প্রস্তুতি ম্যাচে খেলতে নেমেছে বাংলাদেশ।
 
সাকিব না থাকায় এদিন শ্রীলঙ্কার বিপক্ষে টস করতে দেখা গেছে মেহেদী হাসান মিরাজকে। এই ম্যাচের সাকিবের সঙ্গে বিশ্রামে আছেন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্তও।
 
বিশ্রাম পেয়েছেন দুই পেসার শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমানও। বাংলাদেশ আগামী ২ অক্টোবর নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে। এই ম্যাচেও সাকিবের খেলা নিয়ে শঙ্কা রয়েছে।
 
বিশ্বকাপের মূল আসরে বাংলাদেশের লড়াই শুরু হবে ৭ অক্টোবর থেকে। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে সাকিবের দল। এর আগে বিশ্বকাপে অংশ নিতে ২৭ সেপ্টেম্বর দেশ ছেড়েছে বাংলাদেশ দল।
 
এরপর গুয়াহাটির মাঠে ২৮ সেপ্টেম্বর নিজেদের প্রথম প্রস্তুতি সেরেছে বাংলাদেশ দল। এদিন দলের সব ক্রিকেটারকে অনুপ্রেরণা দিতে লম্বা সময় কথা বলতে দেখা যায় অধিনায়ক সাকিবকে।

আরও পড়ুন