ইউসিবি শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে হাত মেলালো ইউনিভার্সাল কলেজ ও কমার্শিয়াল ব্যাংক অব সিলন

news paper

তানভীর সানি

প্রকাশিত: ১-১১-২০২৩ বিকাল ৭:২৮

84Views

স্থানীয় ও আন্তর্জাতিক আর্থিক সেবাখাতের স্বনামধন্য প্রতিষ্ঠান কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র সাথে অংশীদারিত্ব করেছে এসটিএস গ্রুপের আওতাধীন বাংলাদেশে বিশ্বমানের আন্তর্জাতিক শিক্ষা নিশ্চিতকারী প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ। কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি প্রাঙ্গনে সম্প্রতি অনুষ্ঠিত সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন এসটিএস গ্রুপের সিইও মানাস সিং ও কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র প্রধান নির্বাহী নাজিথ মিওয়ানাগে। অনুষ্ঠানে ব্যাংকটির উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন উপ প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান পরিচালন কর্মকর্তা কপিলা লিয়ানাগে এবং উপ প্রধান নির্বাহী কর্মকর্তা ও  প্রধান কর্পোরেট ব্যাংকিং মাহমুদ হোসেন। অন্যদিকে ইউসিবি’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন এসটিএস ক্যাপিটাল লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এস এম রাহমাতুল মুজিব, এফসিএ ও ইউসিবি’র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এস এম রিসালাত রহমান।

ইউসিবি’র শিক্ষার্থীরা এখন কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র অধীনে ইন্টার্নশিপ, প্লেসমেন্ট ও ট্রেনিং প্রোগ্রামের মাধ্যমে নিজেদের সমৃদ্ধ করার সুযোগ পাবেন। পাশাপাশি, ব্যাংকটির কর্মকর্তাদের গেস্ট লেকচার, ক্যারিয়ার দিকনির্দেশনা ও মেনটরিং সেশনের মধ্য দিয়ে ধারাবাহিকভাবে নলেজ শেয়ারিংয়ের উদ্যোগও গৃহীত হবে। শিক্ষা ও আর্থিক খাতের সুষ্ঠু সমন্বয় নিশ্চিত করতে ইউসিবি ও কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র যৌথ প্রচেষ্টায় ভবিষ্যতে আরো বিভিন্ন বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে।

এই অংশীদারিত্বের প্রসঙ্গে ইতিবাচক আশাবাদ ব্যক্ত করে এসটিএস গ্রুপের সিইও মানাস সিং বলেন, “কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র সাথে হাত মেলাতে পেরে আমরা আনন্দিত। এ অংশীদারিত্ব ব্যাংকিং খাতকে আমাদের শিক্ষার্থীদের সামনে তুলে ধরে তাদের শিক্ষাগত অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে। পাশাপাশি, এসময় শিক্ষার্থীরা করপোরেট পরিসরে তাদের যোগাযোগ বৃদ্ধিরও অনন্য সুযোগ পাবে। কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র সিইও নাজিথ মিওয়ানাগে বলেন, “ইউসিবি’র সাথে এই অংশীদারিত্বের মাধ্যমে আমরা তাদের বাস্তব অভিজ্ঞতা ও জ্ঞানের আলোকে আরও প্রস্তুত করে তুলতে চাই, যা তাদের কর্মজীবনে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জনে সহায়তা করবে। পাঠ্যবইয়ের বাইরেও শিক্ষার্থীদের বাজার ও গ্রাহক সম্পর্কে জানাশোনা থাকা অত্যন্ত জরুরি; আর তাদের ভবিষ্যৎ সমৃদ্ধি নিশ্চিতে এই অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে”।


আরও পড়ুন