ঢাকা শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

আসামীদের বাড়িঘরে আগুন

রূপগঞ্জে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে হত্যা


রূপগঞ্জ প্রতিনিধি photo রূপগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ২২-৯-২০২২ বিকাল ৫:৪৫

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাকিব হাসান (২২) নামের এক ছাত্রলীগ কর্মীকে প্রকাশ্যে দিবালোকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারি ভাবে কুপিয়ে হত্যা করেছে অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে উপজেলার গোলাকান্দাইল হাট সংলগ্ন কাঠপট্রি এলাকায় ঘটে এ হত্যাকান্ডের ঘটনা। এ ঘটনায় নিহতের স্বজনরা উত্তেজিত হয়ে আসামীদের বাড়িঘরে আগুন দিয়েছে। এতে ঘরসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে কাঞ্চন ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এসে দুই ঘন্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। তবে আগুনে কোন প্রকার হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

অপর দিকে, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে আসামীদের গ্রেফতারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা-গোলাকান্দাইল এলাকায় নিহতের স্বজন ও এলাকাবাসী মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছেন। এসময় হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। তা না হলে আরো বড় ধররনের কর্মসুচী করবে বলে হুশিয়ারি দেন মানববন্ধন ও বিক্ষোভে অংশ গ্রহনকারীরা। 

নিহত রাকিব হাসান গোলাকান্দাইল এলাকার হারুন মিয়ার ছেলে ও রাকি পাগলনীর নাতী হিসেবে পরিচিত। তিনি গোলাকান্দাইল ইউনিয়ন ছাত্রলীগ কর্মী। এদিকে, ছাত্রলীগ কর্মী রাকিব হাসান হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে ছাত্রলীগ কর্মীরা বিক্ষোভ করেছেন। হত্যাকান্ডকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। 
এ ঘটনায় নিহতের বোন আখি আক্তার বাদী হয়ে ৬ জনকে নামীয় ও অজ্ঞাত ১০ থেকে ১২ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলেন, গোলাকান্দাইল পুর্বপাড়া এলাকার আসমত আলীর ছেলে শ্রমিকলীগ নেতা দেলোয়ার হোসেন, জাকির হোসেনের ছেলে সজীব মিয়া, পাচাইখা টেলাপাড়া এলাকার সাফির ছেলে হামজালা, নায়েব আলীর ছেলে আফজাল, গোলাকান্দাইল এলাকার আসমত আলীর ছেলে জাকির হোসেন ও মৃত আব্দুর রহিমের ছেলে মিল্লাত। 

মামলার বাদী ও নিহতের বোন আখি আক্তার মামলার এজাহারে উল্লেখ করেন, তারা গোলাকান্দাইল এলাকায় তলা ফাউন্ডেশন বিশিষ্ট বিল্ডিং নির্মাণের কাজ শুরু করেন। ওই বিল্ডিং নির্মানের জন্য আসামীরা চাঁদা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছিলো। আর চাঁদা টাকা না পেয়ে বুধবার রাতে তার ভাই রাকিব হাসানকে কুপিয়ে হত্যা করে।  

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মাহাবুবুর রহমান জানান, রাত সাড়ে ৮টা থেকে ৯টার দিকে গোলাকান্দাইল হাট সংলগ্ন কাঠপট্রি এলাকায় একদল সন্ত্রাসী ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে রাকিব হাসানের উপর হামলা চালায়। ধারালো অস্ত্রের আঘাতে রাকিবের বাম হাতটি প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারি ভাবে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পরিবার ও স্থানীয় লোকজন রাকিব হাসানকে উদ্ধার করে স্থানীয় ডিকেএমসি পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। 

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকার চাঁদাবাজি, মাদক ব্যবসা, পরিবহনের চাঁদাবাজিসহ বিভিন্ন আধিপত্য বিস্তার নিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন শ্রমিকলীগ নেতা দেলোয়ার হোসেনের সঙ্গে ছাত্রলীগ কর্মী রাকিব হাসানের বিরোধ চলে আসছিলো। ওই বিরোধের জের ধরেই দেলোয়ার হোসেনসহ তার বাহিনীর সদস্যরা মটরসাইকেল যোগে এসে প্রকাশ্যে দিবালোকে এ হত্যাকান্ডের ঘটনা ঘটিয়েছে। 

উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মঈন বলেন, রাকিব হাসান আমার সাথে ছাত্রলীগ কর্মী হিসেবে কাজ করে আসছে। নির্মম ভাবে কুপিয়ে হত্যা করা হয় তাকে। হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান তিনি। নিহত রাকিব হাসানের চাচা ফারুক বলেন, আসামীরা নিজেদের বসতঘরে আগুন দিয়ে হত্যাকান্ডের ঘটনা ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা চালাচ্ছে। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, মামলা হয়েছে। হত্যাকান্ডের ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

 

এমএসএম / এমএসএম

আদালতের আদেশ অমান্য করে বালিয়াকান্দিতে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল, আহত ৪

আজ থেকে শুরু হয়েছে ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা

উলিপুরে আমনের পোকা দমনে পার্চিং পদ্ধতিতে সফল চাষিরা

ধামইরহাটে খেলনা ইউনিয়নে আদিবাসী নৃত্যের তালে তালে বৃক্ষপূজা’র মাধ্যমে কারাম উৎসব পালন

নিহত ৬ জনের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা

চট্টগ্রামে মহানগর শ্রমিক লীগের বিক্ষোভ মিছিল

বিরামপুরে জুয়া খেলার অপরাধে গ্রেফতার ১১

দুর্গাপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান

নোয়াখালীতে ২ মণ ইলিশ জব্দের পর এতিমখানায় বিতরণ

বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ ৩ অস্ত্র কারবারি আটক

দশমিনায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

দায়িত্বে অবহেলা ও অক্সিজেনের অভাবে নবজাতকের মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাইভেটকারে অগ্নিকাণ্ড